ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

চকরিয়ায় খামার থেকে গরু লুট!

indexএম.জিয়াবুল হক,চকরিয়া ::

চকরিয়ায় ফাঁকা গুলি বর্ষণ করে খামার থেকে রাতের আঁধারে গাড়িতে তুলে তিনটি গরু লুটে নিয়ে গেছে দুবৃর্ত্তরা। ওইসময় খবর পেয়ে স্থানীয় ইউপি মেম্বারসহ এলাকাবাসি এগিয়ে এসে প্রতিরোধ করার চেষ্ঠা করেও ব্যর্থ হয়েছে। শনিবার দিবাগত রাত আনুমানিক চারটার দিকে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের মানিকপুর আশ্রয়ন প্রকল্প এলাকায় ঘটেছে গরু লুটের এ ঘটনা।

খামার মালিক ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের নয়াপাড়া গ্রামের মৃত মালেকুজ্জামানের ছেলে দেলোয়ার হোসেন জানান, কয়েকবছর ধরে তিনি মানিকপুর আশ্রয়ন প্রকল্প এলাকার পাশে পাহাড়ে খামার গড়ে তুলে গরু পালন করে আসছেন। শনিবার রাতে খামারের কর্মচারীরা ঘুমিয়ে পড়লে ৫-৬জনের একটি সশস্ত্র দুর্বৃত্তদল একটি ম্যাজিক গাড়ি নিয়ে খামারের পাশে এসে জড়ো হয়। পরে তাঁরা খামারে ঢুকে তিনটি গরু গাড়িতে তুলে নেয়।

স্থানীয় ৮নম্বর ওয়ার্ডের মেম্বার যুবলীগ নেতা জাহেদ সিকদার বলেন, গাড়িতে গরু তুলার সময় গরুর হাঁকডাকে ঘুমন্ত এক কর্মচারী বিষয়টি আঁচ করতে পেরে শোর-চিৎকার করলে আশপাশের গ্রামের লোকজনকে সাথে নিয়ে খামারের দিকে এগিয়ে এসে দুর্বৃত্তদের প্রতিরোধ করার চেষ্টা করি। ওইসময় দুর্বৃত্তরা গ্রামের লোকজনকে লক্ষ্য করে পরপর ৪ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এ অবস্থার কারনে লোকজন ভয়ে আর সামনের দিকে অগ্রসর হতে পারেনি। এ সুযোগে দুর্বৃত্তরা গরু ভর্তি গাড়িটি নিয়ে চম্পট দেয়।

স্থানীয় সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আজিমুল হক আজিম বলেন, গত ছয়মাসে তার ইউনিয়নে এভাবে প্রায় ৩০টির মতো গরু চুরির ঘটনা ঘটে। ইতোমধ্যে কয়েকটি গরু উদ্ধারও করা হয়েছে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা কমে যাওয়ায় চুরি হওয়া বেশির ভাগ গরু এখনো উদ্ধার হয়নি। #

পাঠকের মতামত: